কালীগঞ্জে বই উৎসব ও শিশু বরণ অনুষ্ঠিত

0
36
কালীগঞ্জে বই উৎসব ও শিশু বরণ অনুষ্ঠিত

কালীগঞ্জে বই উৎসব ও শিশু বরণ অনুষ্ঠিত। কালীগঞ্জ উপজেলা শিক্ষা বিভাগের আয়োজনে মদনপুর বৈরাতি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ বই উৎসব ও শিশু বরণ অনুষ্ঠিত হয়। 

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রংপুর বিভাগের ৩ বারের শ্রেষ্ঠ ও দুইবারের সফল উপজেলা চেয়ারম্যান  মাহবুবুজ্জামান আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান, উপজেলা শিক্ষা কর্মকর্তা জাকির হোসেন সরকার, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা যোগেন্দ্র নাথ, কেউপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশিদুজ্জামান আহমেদ,  বীর মুক্তিযোদ্ধা ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড রশিদুজ্জামান আহমেদ, মদনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষক সমিতির সভাপতি সৈয়দা বেগম প্রমুখ।

এ সয়ম প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ বলেন, দেশে যতবার আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসেছে ততবার শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। এক সময় ছিল ৩/৬ মাস অতিবাহিত হলেও শিক্ষার্থীরা নতুন বই পেত না।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠন করার পর বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে সক্ষম হয়েছেন। বিদ্যালয়গুলোতে পযাপ্ত শিক্ষক নিয়োগ ও  করার মাধ্যমে এখন প্রাথমিক স্কুলগুলোতে শিক্ষার মান উন্নয়ন হয়েছে। উপবৃত্তি প্রদানের মাধ্যমে ঝড়েপড়া শিক্ষার্থীর হার আজ শুন্যের কোঠায় নেমে এসেছে। 

আরও পড়ুন: বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ

মাহবুবুজ্জামান আহমেদ আরোও বলেন, তিনি উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে প্রাথমিক শিক্ষার উন্নয়নে প্রতিটি স্কুলে শিক্ষাথীদের জন্য বেন্ঞ্চ, সিলিং ফ্যান, খেলাধুলার সামগ্রী, টিফিনবক্স,অনলাইন ক্লাসের ব্যবস্থা চালুকরন সহ অনলাইন ক্লাসের মাধ্যমে শিক্ষকদের শিক্ষার্থীদের পাঠদানে ত্রিপট,মোবাইল সহ সকল সামগ্রী তার উপজেলা পরিষদ হতে বিতরণ করেছেন বলে জানান।

তিনি বলেন, শিক্ষার্থীদের যত্ন ও গুরুত্ব সহকারে শিক্ষকদের পাঠদানে সকলকে আহবান জানান তিনি। পরে তিনি নতুন বছরের প্রথম দিনে স্কুলের আহত শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন।

একটি রিপ্লাই দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.