কালীগঞ্জে সার বীজ বিতণর ভালো বীজে ভালো ফলোন

1
19
কালীগঞ্জে সার বীজ বিতণর ভালো বীজে ভালো ফলোন

কালীগঞ্জে সার বীজ বিতণর ভালো বীজে ভালো ফলোন।  লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় চলতি মৌসুমে সরিষার বাম্পার ফলনের স্বপ্ন দেখছেন কৃষকেরা। সরিষা বপনে ব্যস্ত হয়ে পরেছে  গ্রাম বাংলার কৃষকরা ভালো ফলনের আশায়।

বিজ্ঞাপন
কালীগঞ্জ উপজেলার ২টি ইউনিয়নের কৃষকরা কৃষি অফিস থেকে বীজ ও সার সংগ্রহ করেন।উপজেলার কৃষি অফিস থেকে বীজ ও সার সংগ্রহ করেছেন ২১৪০ জন কৃষক । প্রতি জন কৃষক পেয়েছেন ১০কেজি ডি এ পি সার ১০কেজি এম ও পি ১কেজি সরিষা। ৪৭৫ হেক্টর জমিতে সরিষা রোপন লক্ষ মাত্রা।  উৎপাদন লক্ষ মাত্রা ১.৬ মেট্রিক টন পা হেক্টরে।
কালীগঞ্জ উপজেলায় বীজ ও সার বিতণর অনুষ্ঠানে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আব্দুল মান্নান এর সভাপতিত্বে ভারচুয়ালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের সমাজ কল্যান মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ এম পি।আরো উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ,উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন, ও উপজেলার সকল কর্মকর্তা কর্মচারী ও ৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,সহ বীজ সার সংগ্রহ কারিরা উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন,বলেন ভালো বীজে ভালো ফলন হয়। এবং রোগ বালাই কম হয়।ভালো জায়গাতে সরিষা বীজ বপন করেন। অনুকূল আবহাওয়া থাকালে এবং নিবিড় পরিচর্যাসহ যথা সময়ে জমিতে সার কীটনাশক ও সেচ দিলে এবার লক্ষ মাত্রা পূরন হবে বলে আশা করছি।
বীজ ও সার সংগ্রহ কারি এক কৃষক এর সাথে কথা বলে জানাযায় গত বছর অফিসের বীজ নিয়ে যে ফলন হয়েছে এবার অনুকূল আবহাওয়া থাকালে এবারো ভালো ফলনের আশকরছি। তাই সকল কৃষক ভাইদের বলি সবাই ভালো বীজ দিয়ে কৃষি আবাদ করবেন।

1 মন্তব্য

একটি রিপ্লাই দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.