মেট্টোরেলের প্রথম যাত্রা প্রধানমন্ত্রীর সাথে যশোরের ২ এমপি স্বপন ও কাজী নাবিল

1
32
মেট্টোরেলের প্রথম যাত্রা প্রধানমন্ত্রীর সাথে যশোরের ২ এমপি স্বপন ও কাজী নাবিল

মেট্টোরেলের প্রথম যাত্রা প্রধানমন্ত্রীর সাথে যশোরের ২ এমপি স্বপন ও কাজী নাবিল। মেট্টোরেল চালুর স্বর্নযুগে বাংলাদেশ ২৮ ডিসেম্বর বুধবার প্রবেশ করেছে। সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বুধবার প্রথম টিকেট কেটে এই স্বর্ণযাত্রায় প্রথম যাত্রী হিসাবে মেট্টোরেলে প্রবেশ করেন। তার এই শুভযাত্রায় সঙ্গী ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানাসহ আরো ২২০জন।

এদের মধ্যে ছিলেন, যশোরের দুই জন প্রতিনিধি স্বপন ভট্টাচার্য্য ও কাজী নাবিল আহমেদ। স্থানীয় সরকার ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য চাঁদ এমপি ও যশোর-৩ সদর আসনের এমপি কাজী নাবিল আহমেদ মেট্টোরেলের প্রথম যাত্রায় প্রধানমন্ত্রীর সহযাত্রী হয়েছেন। স্বপন ভট্টাচার্য্য যশোর-৫ মনিরামপুর আসনের সংসদ সদস্য। কাজী নাবিল আহমেদ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ সভাপতি। তিনি আরো কিছু বড় দায়িত্বে নিয়োজিত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের ১০ সদস্য এবং মেট্রোরেলে প্রথম এ যাত্রায় তার সফরসঙ্গী হবেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, শিক্ষক, ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায়ের সদস্য, শ্রমিক, শিশু ও শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এদের মধ্যে ছিলেন প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দীন এমপিও।

আরও পড়ুন: ছেলেদের শার্ট-টিশার্টের ছোট্ট পকেটের কারণ জানলে চমকে উঠবেন

এ ছাড়া প্রথম ট্রেনের নির্ধারিত যাত্রীরা হলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২৫ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী, ৩ জন উপমন্ত্রী, প্রধানমন্ত্রীর ৬ জন উপদেষ্টা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৯ জন সদস্য, ঢাকা মহানগরের ১২টি আসনের সংসদ সদস্য ও ঢাকার দুই সিটি মেয়র।

আওয়ামী লীগের সভাপতিম-লীর ১৪ সদস্যকে প্রথম যাত্রায় মেট্রোরেলে চড়ার আমন্ত্রণ জানানো হয়েছে। আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম নাহিদ, মান্নান খান, রমেশ চন্দ্র সেনসহ মেট্রোরেলের উদ্বোধনী যাত্রায় ছিলেন ২২০ জন।

1 মন্তব্য

একটি রিপ্লাই দিন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.