আমাদের কথা

 

শিশুরা সুন্দর, কচি পাতার মত কোমল তাদের মন, ফুলের মত পবিত্র তাদের চিন্তা। কিন্তু আজ যারা শিশু কিশোর কয়েক বছর পর ওরাই হবে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বের অধিকারী। কেউ ডাক্তার, কেউ ইঞ্জিনিয়ার, কেউ রাজনীতিবিদ, কেউ উকিল, জজ, কেউ বিচারক, কেউ সরকারী কিংবা বেসরকারী গুরুত্বপূর্ণ পদের অধিকারী ।
আজকে আমার আপনার কিংবা আমাদের আশে পাশের শিশু সন্তানটিকে যদি আমরা সঠিক পরিচর্যার মাধ্যমে বড় করে তুলতে পারি
তাহলে আমরাও সুন্দর একটি সমাজ, সুন্দর একটি দেশ উপহার পাবো। আজকে যারা দেশে ও সমাজে গুরুত্বপূর্ণ পদে আছেন তারা সবাই কিছুদিন আগে শিশুই ছিলো ।
লেখাপড়ার পাশাপাশি সৃজনশীল কাজে তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।  পারিবার, প্রতিবেশী, আত্মীয় স্বজন সব জায়গায় তাদের মিশতে হবে। সামাজিক কর্মকান্ডে অংশ নেয়া ও সেবামুলক কাজ করাতে উৎসাহ দিতে হবে।

শিশুরা আমাদের শেঁকড়, শেঁকড় যদি মজবুত হয় তাহলে গাছটি শক্তভাবে দাঁড়িয়ে থাকে। তাই এই শিশুদের সঠিকভাবে গড়ে তুলতে আমাদের উদ্যোগ এই কচি পাতা।

কিশোর কিশোরী বন্ধুদের প্রতি বলব, যে কোন পরিস্থিতিতে তোমরা যেন আত্মবিশ্বাস রাখতে পারো ।
বাবা মায়ের কথা একটু ভাববে। যারা তোমাকে আদর- স্নেহ, শাসন দিয়ে বড় করে তুলেছেন তাদের স্বপ্ন, চাওয়া পাওয়া, তোমার নিজের স্বপ্ন, চারপাশের,
প্রিয় মানুষগুলোর  কথা সব-সব কিছু নিয়েই তোমাকে ভাবতে হবে। নিজের জীবনটা অনেক মূলবান। সময়টা মূল্যবান।তাই সময়টাকে কাজে লাগাতে হবে।

সবার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 

সম্পাদক : আলেয়া বেগম। ই-মেইল : kochipata3@gmail.com ফোন : ৭১৯৪৯০১, ০১৭১২১৯৪৯৫৫